Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারের বিরুদ্ধে রাইস এন্ড সাইন ফাউন্ডেশনের অভিনব উদ্যোগ

বিভিন্ন মাদক দ্রব্যাদি প্রতিনিয়ত মানুষের স্বাভাবিক মানসিক ক্রিয়ার ওপর ভয়ঙ্কর ভাবে প্রভাব বিস্তার করে চলেছে।এসবের পাশাপাশি কিছু জীবনদায়ী ওষুধকে অবৈধ ভাবে এবং অতিরিক্ত পরিমাণে প্রয়োগ করে নেশার উপকরণ হিসেবে মানুষ ব্যাবহার করে চলেছে, যা কিনা আমাদের আগামি প্রজন্মের জন্য অত্যন্ত ক্ষতিকারক।

নিউ দিল্লির AIMS – এর অন্তর্গত ন্যাশেনাল ড্রাগ ডিপেন্ডেন্ট ট্রিটমেন্ট সেন্টার – এর এক সমীক্ষায় দেখা গেছে আমাদের দেশের প্রায় ১৬ কোটি মানুষ মাদক জাতীয় দ্রব্যের শিকার হয় ।এই পরিসংখানে প্রায় ২৭.৩% পুরুষ এবং ১.৬% নারী ।

তাই মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারের বিরুদ্ধে আন্তর্জাতিক দিবস উপলক্ষে রবিবার (২৬ জুন, ২০২২) সকাল ১০ টায় কলকাতার রাইস এন্ড সাইন ফাউন্ডেশন (RISE AND SHINE FOUNDATION) – এর উদ্যোগে এক সচেতনতা মূলক অনুষ্ঠানের আয়োজন করা হয় ।মানব সমাজের অগ্রগতিতে এই মাদক দ্রব্যাদি কতটা ক্ষতিকারক এবং সুদূরপ্রসারী, সে বিষয়ে মানুষকে সচেতন করাই ছিল এই অনুষ্ঠানের মূল লক্ষ ।

R foundation

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১০৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার মাননীয় অরিজিত দাস ঠাকুর মহাশয়, রোটারি ক্লাবের বিশিষ্ট সদস্য, রাইস এন্ড সাইন ফাউন্ডেশনের সমস্ত সদস্যরা এবং বেশ কিছু আঞ্চলিক মানুষজন।

বিশিষ্ট মনোবিদ এবং রাইস এন্ড সাইন ফাউন্ডেশনের অন্যতম সদস্য পায়েল ঘোষ এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন, যার মূল বক্তব্য ছিল – “Say no to drug and enjoy your life without drug ” । এর পাশাপাশি বক্তব্য রাখেন মাননীয় অরিজিত দাস ঠাকুর মহাশয় এবং রোটারি ক্লাবের অন্যান্য সদস্যরা ।এই অনুষ্ঠান উপলক্ষে মানুষের মনে সচেতনতা আনতে বিতরণ করা হয় টি-শার্ট , ক্যাপ এবং লিফলেট, যেখানে উল্লেখ করা হয় মাদক দ্রব্য থেকে দূরে থাকার বিভিন্ন উপায় এবং চিকিৎসা পদ্ধতি ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
সাবস্ক্রাইব করুন

স্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন খবর, তথ্য এবং চিকিৎসকের মতামত আপনার মেইল বক্সে পেতে সাবস্ক্রাইব করুন.