RBSK

সুখিয়াপোকরি এলাকার সমস্ত সরকারি সাহায্য প্রাপ্ত স্কুলে হয়ে গেল RBSK এর বিশেষ স্বাস্থ্য ক্যাম্প। এই বিশেষ ক্যাম্পে ১৮ বছর বয়স পর্যন্ত সমস্ত পড়ুয়াদের বিনামূল্যে হেলথ চেকআপ করা হয়। এছাড়াও এই হেলথ চেকআপের সময় যদি কোন পড়ুয়ার বিশেষ কিছু রোগ ধরা পড়ে তাহলে তার চিকিৎসার ব্যবস্থা করা হয় এই ক্যাম্পের মাধ্যমে।
এই প্রসঙ্গে সুখিয়াপোকরি বিপিএসসির তরফে চিকিৎসক অমিতাভ ঘোষ জানিয়েছেন, সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলে আর্থিকভাবে দুর্বল বহু পড়ুয়া পড়াশোনা করে। তাদের অনেক সময় সুচিকিৎসার অভাবে সমস্যার সম্মুখীন হতে হয়। এই হেলথ ক্যাম্পের মাধ্যমে আমাদের লক্ষ্য নির্দিষ্ট কিছু রোগ যেগুলি পড়ুয়াদের ভবিষ্যতে পঙ্গু করে দিতে পারে সেগুলির অনুসন্ধান করে চিকিৎসার ব্যবস্থা করা।

RBSK এর বিশেষ স্বাস্থ্য ক্যাম্প


এছাড়াও চিকিৎসক অমিতাভ ঘোষ জানান, অল্প বয়সে বহু পড়ুয়ার হার্টে ফুটো থাকে। ভবিষ্যতে এই সকল পড়ুয়ারা খারাপ স্বাস্থ্যের জন্য পিছিয়ে পড়বে। এর ফলে ক্ষতিগ্রস্ত হবে সমাজ। তাই আমাদের লক্ষ্য তাদের অপারেশন করে সুস্থ জীবন দান করা। আমরা আইসিডিএস বা সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলে ভিজিট করে এই ধরনের পড়ুয়াদের চিহ্নিত করি। অন্যান্য রোগ যেমন ঠোঁট কাটা, বাঁকা পা ইত্যাদিরও চিকিৎসার ব্যবস্থা করা হয়।
চিকিৎসক ঘোষ জানান, যদি কোন পড়ুয়া এই ধরনের রোগ চিহ্নিত হয় তাহলে তারা তাদের সংস্থার মাধ্যমে সরকারি হাসপাতালে চিকিৎসা ও অপারেশনের ব্যবস্থা করেন। সম্পূর্ণ বিনা ব্যয় এই চিকিৎসা সুবিধা পান পড়ুয়ারা।

Recent Posts

আমাদের সাম্প্রতিক পোষ্ট গুলি দেখতে ক্লিক করুন

Cancer (ক্যান্সার)

ক্যান্সারের লক্ষণ ও তার চিকিৎসা